মুর্শিদাবাদে ঝাঁকে ঝাঁকে ইসলামিক জঙ্গি পাবার কারণ কি?

মুর্শিদাবাদে ঝাঁকে ঝাঁকে ইসলামিক জঙ্গি পাবার কারণ কি?

এগুলো হচ্ছে হিন্দুত্ববাদের আস্ফালনে প্রতিক্রিয়া। ভারতের মুসলমানদের প্রতি বঞ্চনা নির্যাতনের ফলে তাদের মধ্যে দীর্ঘদিনের যে ক্ষোভ এসব থেকেই তারা প্রতিক্রিয়া দেখাচ্ছে।

তার মানে জঙ্গিবাদের কারণ হচ্ছে তাদের উপর নির্যাতন বৈষম্য?

অবশ্যই!

তাহলে কাশ্মীরী পণ্ডিতরা জঙ্গি হলো না কেন?  তারা তো উপত্যকা থেকে ধর্মীয় কারণে উচ্ছেদ হয়েছিল। শ্রীলঙ্কার তামিলরাও বৈষম্যের কারণে নিজেদের দেশের দাবীতে সশস্ত্র আন্দোলন করেছিল। কোন ধর্মীয় সশস্ত্র আন্দোলন করেনি।

আসলে মুসলমানদের মধ্যে শিক্ষার হার কম। তারা মাদ্রাসা মক্তবের ধর্মীয় গুরুদের হাতে দীক্ষা নেয়ার কারণে এরকমটা হচ্ছে। এখানেও ভারত রাষ্ট্র মুসলমানদের শিক্ষার ক্ষেত্রে বৈষম্য করছে।

তাহলে কাল যদি ভারত সরকার দেওবন্দ মাদ্রাসা বন্ধ করে মুসলমানদের জন্য জেনারেল শিক্ষা বাধ্যতামূলক করে তাহলে টকশো ফাডায় ফেলবেন না তো?

তারা গরীব বলেই মাদ্রাসায় যায়।

যারা বিশ্ববিদ্যালয় পড়ে আইএসের যোগ দেয়? এই তো ব্যাঙ্গালোর ডাক্তার ও ইঞ্জিনিয়ার দুই ভাই আইএসের সদস্য হিসেবে ধরা পড়ল। এদের কি ভারত সরকার সমান শিক্ষার সুযোগ দেয়নি?

মানতে হবে তারা বৈষম্যের শিকার।

ভারতের দলিতরাও বৈষম্য নির্যাতনের শিকার। তারা কেন জঙ্গি হচ্ছে না?

কি বলতে চান বলেন তো! মু*সলমানরা সন্ত্রাসী*?

আপনিই বলতে চান না যে মুসমমানদের ধর্ম শিক্ষায় সমস্যা* আছে!  তারা শিক্ষা পায় গজওয়াতুল হিন্দ হবে। ভারতকে দারুল ইসলাম বানাতে হবে। ইসলামকে বাদ দিয়ে কানামাছি খেললে ইসলামিক* জঙ্গিবাদের সমাধান আসবে?  

বুঝছি আপনি আরএসএস!  শালা বিজেপির দালাল!

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted