আমি স্বেচ্ছায় স্বজ্ঞানে ধর্ম পরিবর্তন করিলাম।

"আমি স্বেচ্ছায় স্বজ্ঞানে ধর্ম পরিবর্তন করিলাম"
ডাঃ মৃনাল কান্তি দেবনাথ

মানবতাবাদী, উদারপন্থী, সর্ব ধর্ম সমন্বয় কারী, বামপন্থী, শান্তির দুত দের সংজ্ঞা অনুযায়ী আমি একজন "উগ্র (বর্তমানে হয়ে পড়েছি) সাম্প্রদ্বায়িক"। 

বি বি সি র সংজ্ঞা অনুযায়ী আমি " Hindu Nationalist". 

"শান্তির দুত" রা বলে আমি "কাফের, মালায়ুন। আমাকে মারতে পারলে নাকি "বেহেস্তে" ঠাই পাবে। 

আর আমি বলি--- " আমি বর্তমানের হিন্দু নামধারীদের মতো ইতিহাস না জানা , ধর্ম পালন না করা হিন্দু নই। তবে, আমি সনাতনী হিন্দু ছিলাম। বর্তমানে ধর্ম পরিবর্তন করেছি, আমি "এখন ঊগ্র সাম্প্রদায়িক হিন্দু"।

সনাতনী হিন্দু হয়ে কি পেয়েছি???? কিচ্ছু না, কিচ্ছু না। জীবন বাঁচাতে জ্বলন্ত বাড়ি থেকে গায়ে পোড়া ক্ষত নিয়ে পালিয়ে,  কুমীর কামটে ভরা খালের কাদায় পড়ে থাকতে হয়েছে, পেট বাঁচাতে কুলি গিরি করতে হয়েছে,  ঘর ছাড়া হয়েছি, ভবঘুরের মতো (জিপসী) নানা দেশ ঘুরতে হয়েছে, ঘর সংসার ভালো ভাবে করতে পারিনি, ছেলে মেয়ে নাতি নাত্নীরা আমার সঙ্গ পেলো না, মিসেস দেবনাথ একটা সুস্থ সংসার পেলেন না।

ঈশ্বরের দেওয়া ভোটের টিকিট পেয়েও,  ৫৩৯০০০ জন 'কাফের মালায়ুন' দের ইচ্ছা পুরন করতে পারলাম না, কারন "শান্তির দুতেরা আমাকে চায় না"।

অবশেষে, অনেক চিন্তা ভাবনা করে, আমি স্বইচ্ছায়, কোনো রকম জোর জবর দস্তি, ভয় বা উৎকোচের বশবর্তি না হয়ে, সজ্ঞানে "আমার ধর্ম পরিবর্তন করিলাম"। আমি এখন থেকে " উগ্র, অতিউগ্র ,জাতীয়তাবাদি হিন্দু" নামক এক জঘন্য, ক্রিমি কীটের ধর্ম গ্রহন করিলাম"।

মানবতাবাদী, উদারপন্থী, সর্ব ধর্ম সমন্বয় কারী, বামপন্থী, বুদ্ধিজীবি, শান্তির দুত দের কাছে আমার 'অতি উগ্র বার্তা, আমাকে অযথা জ্ঞান দিতে আসিবেন না, মানবতাবাদের শিক্ষা দিতে আসিবেন না, কোনো রকম গালাগাল দিয়েও আর কোনো লাভ নেই। আমাকে এই পৃথিবী থেকে সরিয়ে দিয়ে বেহেস্তে যেতে চান , চলুন দুজনেই গিয়ে দেখে আসি ক'তা হুর পরী সেখানে অপেক্ষা করছে। দয়া করে আমার লেখা পড়বেন না, পড়লে কমেন্ট করবেন না, আমার বিরুদ্ধে কমেন্ট করলে আমি কিন্তু ডিলিট করে দেবো, ব্লক করে দেবো। 

কারন 'আমি একটি ঘোড়া, যার চোখের দুইপাশে ঢাকনা লাগানো আছে। আমি আমার সামনে যা আছে (উগ্র হিন্দু সাম্প্রদায়িকতা, অসহিষ্ণুতা, ইত্যাদি) তাই শুধু দেখতে পাই, দুদিকের কিচ্ছু আমি দেখতে পাই না, মানি না। 

তাই আপনারা, যারা ভালো মানুষ , মানবিক, সবাই মানুষ এই কথা বলেন, তারা সবাই কেটে পড়ুন।

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted