ইন্দ্রপ্রস্থ কে আমরা আজ দিল্লি বলছি। এ যেন একটা জগাখিচুড়ি।

“হিন্দুস্থান” 
মৃনালানন্দ হিন্দু 
আচ্ছা , আমাদের দেশ ভারতকে অন্য কোন নামে আজো ডাকা হয়????? সেই ‘মোঘলে আজম’ ফিল্মের ডায়ালগ মনে পড়ছে। কাপুর বংশের বিখ্যাত পৃথ্বীরাজ কাপুরের কথা মনে আছে? আজো আমার কানে বাজে তার উচ্চারন—‘হিন্দুস্থান’। 

সমস্ত মুসলিম শাসকেরা আমাদের দেশটাকে বলতো ‘হিন্দুস্থান’। তাহলে মানে টা এই দাড়ায়, এই দেশটা ‘হিন্দুদের= হিন্দুস্থান’। আমরা হিন্দুরা আরো পিছনে গিয়ে বলি ‘ভারত’ ( আগে বলতাম ভারতবর্ষ= রাজা ভরতের নামানুসারে) 

মাদ্রাজ হয়ে গেছে ‘চেন্নাই’, বম্বে হয়ে গেছে ‘মুম্বাই’, ব্যাঙ্গালোর হয়ে গেছে ‘বেঙ্গালুরু’ এই ভাবে অনেক পুরানো নাম পরিবর্তিত হয়ে নতুন নাম করন হয়ে গেছে। ইন্দ্রপ্রস্থ কে আমরা আজ দিল্লি বলছি। এ যেন একটা জগাখিচুড়ি।

২০১৪ সালে লোকসভা নির্বাচনের আগে রাহুল গান্ধী কলকাতায় এসেছিলেন সভা করতে। তার মুখেও শুনেছিলাম ‘হিন্দুস্থান’। 

একজন উগ্র হিন্দু হিসাবে ওই বৈদিক ‘ভারত’ নামটা বাদ দিতে আমার কোনো অসুবিধা নেই। আগেই বলেছি আমার লেখায়, বৈদিক সনাতনী হিন্দু আর থাকা চলবে না। তাহলে বেঁচে থাকাই দ্বায় হয়ে পড়েছে। তাই বৈদিক ভালো মানুষ আর থাকতে চাই না বলেই ধর্ম পরিবর্তন করে "উগ্র সাম্প্রদ্বায়িক হিন্দু' হয়েছি, আর সবাইকে সেই পথ অনুসরন করতে বলছি। 

কেন্দ্রীয় মন্ত্রী সভায় পাশ করিয়ে ‘ভারত’ নামটা বাদ কেনো দেওয়া হচ্ছে না?? আর ইন্ডিয়া নামটাই বা এলো কোত্থেকে???? নামটা হয়ে যাক= “হিন্দুস্থান”, হিন্দুদের দেশ। তাহলে ওই যারা ‘হিন্দুরাষ্ট্র’ নামের ভয়ে সিঁটিয়ে আছে, তারা কিচ্ছু প্রতিবাদ করতে পারবে না।

আর আমি প্রান ভরে চীৎকার করে বলতে পারবো, এটা ‘হিন্দুস্থান’ =হিন্দুদের দেশ। কারো কোনো আপত্তি আছে?????? না থাকলে একটু বলুন না আমাদের প্রধানমন্ত্রীকে। ওই সংষ্কৃত এবং বৈদিক ভারত বাদ দিয়ে নাম হোক “হিন্দুস্থান”।

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted