সম্মানিত সুধী, আপনাদের কিভাবে সুদি ? :
------------------------------------------------
কাশ্মীরে আত্মঘাতী ইসলামী ইতরামিতে ভারতের ৪০ জওয়ানের মৃত্যু, তদুপরি ভারতের পাকিস্তানের অভ্যন্তনরে সার্জিকাল স্ট্রাইক করে জঙ্গি ঘাঁটি ধ্বংস এবং ভারতের বিরোধী রাজনৈতিক দলগুলোর চলমান বাতুলতার পরিপ্রেক্ষিতে, ইতিহাসের প্রমান সাপেক্ষে আমার এই লেখা।

 দীর্ঘ ৭০ বছর ধরে ভারতের মসনদে বসা রাজনৈতিক দলগুলো পাকিস্তানের এই প্রক্সি যুদ্ধের ইতরামি কেবল সহ্য করেনি, বিভিন্ন উপায়ে তাকে প্রশ্রয়ও দিয়েছে। ভারতের অভ্যন্তরে পাকিস্তানপন্থীদের লালন করেছে ভোট ব্যাংক বৃদ্ধির স্বার্থে। এই প্রথম দেখেছি কোনো সরকার, পাকিস্তানের জঙ্গি প্রক্সি যুদ্ধের বিরুদ্ধে ইতিবাচক পদক্ষেপ নিলো। অনেকে প্রশ্ন তুলবেন , কতটা সত্য এই সার্জিকাল স্ট্রিকের, সত্যি কি ৩০০ জন জঙ্গি মরেছে ? কোনো প্রমান পাচ্ছিনা কেন ? ইত্যাদি। মানলাম সবটাই বা বেশিটাই ভুঁয়া। ভুঁয়া হলে পরে, গুলি খাওয়া বাঘের মত পাকিস্তান কেন ব্যাকুল হলো এর জবাব দেবে স্টেটমেন্ট দিয়ে ? কেনই বা তারা ভারতের আকাশ সীমা লঙ্ঘন করে মিলিটারি ঘাঁটিতে আঘাত হানতে এলো ? তাদের একটা বিমান ভারতের গুলিতে ভূপতিত হলো কেন ? আর কেনই বা ভারতের বিমান নষ্ট হয়ে একজন পাইলট পাকিস্তানী বাহিনীর হাতে ধরা পরলো ? ভারতের সার্জিকাল স্ট্রাইক টা তো ভুঁয়া, তাই না ? তাহলে পাকিস্তানের আস্ফালনের কারণ ? কারণ আছে পাঠক। তারা জানে ভারতে লোকসভার নির্বাচন আসন্ন আর সেই ইলেকশনে মসনদ দখলের লড়াইতে লালা ঝরছে বিরোধী দলগুলোর, কুলাঙ্গার রাহুল গান্ধী ওরফে পাপ্পুর লিডারশিপে। দশকের সেরা জোকার পাপ্পু ক্ষমতা দখলের জন্য দেশকে বাজী রাখতে দুবার ভাববে না। এই পাপ্পুর মত, আরো অনেক মানুষই ভারতের ইতিহাসে, বুঝে না বুঝে সময়ে, সময়ে পাকিস্তানের হাতকে শক্ত করেছে। কেন বলছি ? শুনুন তাহলে :

অন্নদাশঙ্কর রায়, বাংলা সাহিত্যের জনপ্রিয় নাম । তার লেখা বিখ্যাত ছড়া : ' তেলের শিশি ভাঙলে পরে খুকুর পরে রাগ করো, তোমরা যে সব ধেড়ে খোকা ভারত ভেঙে ভাগ করো ।' কি জনপ্রিয়তাটাই না পেয়েছিল আমাদের মধ্যে এই ছড়াটা ! এই অন্নদাশঙ্কর রায়, ১৯৭১ সালে যুগান্তর পত্রিকায় "এই প্লেগ" নামে একটা প্রবন্ধ লেখেন । তাতে তিনি লেখেন: ' এদেশে মুসলিম বিদ্বেষ এন্ডেমিক হয়ে গেছে । এখানে এমন একটা দল আছে যারা পারলে মুসলমানদের তাড়িয়ে দেবে, না পারলে ভারত সংস্কৃতির আওতায় আনবে । এরা মুসলমানদের সম্মতি না নিয়ে গোহত্যা বন্ধের আন্দোলন করে । ভারতে মুসলমান যুবকেরা চাকরি পায় না । হতাশায় তারা কাঁদে । নিরাপত্তাহীনতায় ভোগে ।' তার লেখার এই অংশটা নানা ভাষায় অনুবাদ করে সারা বিশ্বে ছড়িয়ে দিয়েছিল পাকিস্তান, অধুনা বাংলাদেশেও এই লেখা ছড়িয়ে পরেছিল ১৯৭১ এ । অন্নদাশঙ্কর রায় কি ভাবতে পেরেছিলেন কোন অস্ত্রটা তিনি পাকিস্তানের হাতে তুলে দিয়েছিলেন ? একজন বুদ্ধিজীবী কে তার সেকুলার অবস্থান বোঝাতে গেলে সাহিত্যকে অতি রঞ্জিত করতে হবে কেন ? যেসব মডারেট এবং তথাকথিত বুদ্ধিজীবীদের কথা বলছি, এরা জগতের সকল বিষয়ে মতামত প্রদান করে থাকে, বিষয় সম্বন্ধীয় জ্ঞান যতটুকুই থাক না কেন ! প্রচার মাধ্যমগুলো এদেরকে জনসাধারণের সামনে তুলে ধরে, আর সাধারণ মানুষ এদের অপেক্ষাকৃত মস্তিষ্ক সম্পন্ন ভেবে ' বুদ্ধিজীবী' আখ্যা দেয় ! বঙ্গসমাজের এখানেই তো সব থেকে বড় ক্যালাস নেস ! একটু ঠান্ডা মাথায় ভাবলে পাঠক বুঝবেন, এই তথাকথিত বুদ্ধিজীবী এবং মডারেটরা আদতে সমাজে একজন মদ বিক্রেতা বা আম্রপালির মতোই । এদের সামাজিক অবদানটুকু কেবলমাত্র প্রমোদ ভিত্তিক ! এদের যদি সত্যিই প্রজ্ঞা থাকতো তাহলে এদের সৃষ্টিতে ও কল্যাণ বুদ্ধিতে, আজকের এই সমাজ কি এতটা নীতিহীন, চরিত্রভ্রষ্ট হত ? গোদা বাংলায় বুদ্ধি বিক্রি করে পেট চালায় যারা, তারাইতো বুদ্ধিজীবী নাকি ? তাহলে একজন শ্রমজীবী বা একজন দেহোপজীবিনীর থেকে তারা উন্নত বা এলিট এমনটা ভাবার কোন লজিক্যাল কারণ আছে কি ? সুতিয়া মডারেটরা নিজেদের দারুন এলিট ভাবে, আর বুদ্ধিজীবীদের তো কথাই নেই ! তারা বুদ্ধির সপ্ত আসমানে সর্বদা ভাসমান !!

আদতেই এই তথাকথিত বিদ্বজন আর কুলাঙ্গার রাজনীতিবিদরা বিশ্বব্যাপী প্যান ইসলামিজমের মূখপত্র । তফাৎ একটাই, এরা কাজটা মাখনের উপরে ছুরি চালানোর মত মসৃণভাবে করে ! আর ভারতের এই সকল সেকুলাঙ্গার সুতিয়াগুলোর জন্য পাকিস্তান ভারতের অভ্যন্তরে জঙ্গি এডভেঞ্চারের দুঃসাহস করে। পাঠক, এদের উদ্দেশ্য তাই বলি :

' কুলাঙ্গার রাজনীতিবিদ এবং বুদ্ধিজীবী সুধী
আপনাদেরকে সম্মানের সাথে কি ভাবে সুদি ?"

1/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

  1. You should see how my partner Wesley Virgin's story starts with this shocking and controversial video.

    You see, Wesley was in the military-and soon after leaving-he found hidden, "mind control" secrets that the government and others used to get whatever they want.

    As it turns out, these are the EXACT same tactics lots of celebrities (notably those who "became famous out of nowhere") and top business people used to become rich and famous.

    You've heard that you use less than 10% of your brain.

    Really, that's because most of your BRAINPOWER is UNCONSCIOUS.

    Maybe this thought has even occurred IN YOUR very own brain... as it did in my good friend Wesley Virgin's brain 7 years ago, while riding an unregistered, trash bucket of a vehicle with a suspended driver's license and with $3 in his pocket.

    "I'm so frustrated with living paycheck to paycheck! When will I finally make it?"

    You took part in those conversations, ain't it so?

    Your own success story is going to start. All you have to do is in YOURSELF.

    Take Action Now!

    ReplyDelete

Post a Comment

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted