সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী জ্ঞানী হযরত মুহম্মদ (সাঃ) বলেছেন, "রোগের সংক্রমণ বলতে কিছু নেই।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী জ্ঞানী হযরত মুহম্মদ (সাঃ) বলেছেন, "রোগের সংক্রমণ বলতে কিছু নেই, অশুভ কেবল ঘোড়া, নারী ও ঘর এই তিন জিনিসের মধ্যেই রয়েছে।"
-- সহিহ বুখারি, আধুনিক প্রকাশনী- ৫৩৫০, ইসলামিক ফাউন্ডেশন- ৫২৪৬।

একজন ধর্মপ্রাণ মুসলিমকে অবশ্যই মুহাম্মদ (সাঃ) এর কথাকে স্বীকার করতেই হবে। যেখানে তিনি বলেছেন, রোগের সংক্রমণ বলতে কিছু নেই। অর্থাৎ বাতাসে বা ধুলিকণার মাধ্যমে কোনো রোগ ছড়ায় না বা মানুষের হাতের মাধ্যমে, পোশাকের মাধ্যমে কোনো রোগ সহজে সংক্রমিত হয় না। এখন হয় আপনি এইটা মানবেন, নয়তো এইরকম বক্তব্য প্রদানকারী ব্যক্তির বক্তব্যকে ভুল বলবেন। অর্থাৎ আপনার সামনে দুইটি পথ খোলা,

(১) রোগের সংক্রমণ বলে আসলেই কিছু নাই। সেই হিসেবে কোনো ধরণের ভয় ছাড়াই সর্বত্র চলাফেরা করা যাবে এবং হযরত মুহম্মদ (সাঃ) এর কথা ঠিক।
(২) রোগের সংক্রমণ বলে আসলেই কিছু একটা আছে। তা না হলে অসুস্থ্য রোগীর কাছ থেকে কিভাবে সুস্থ্য লোকটিও আক্রান্ত হয়? সেই হিসেবে হযরত মুহাম্মদ (সাঃ) এর বক্তব্য ভুল বলতে হবে। আর তাকে ফলো করতে যাওয়াও বিপজ্জনক।

কিন্তু কথা হলো, বাঙালি মুসলমান কোন দিকে যাবে? নবী মুহম্মদ (সাঃ)কে ভুল হিসেবে সাব্যস্ত করে রোগের সংক্রমণকে স্বীকার করবে? নাকি, নবী মুহাম্মদের কথা মতো রোগের সংক্রমণকে অস্বীকার করে স্বাভাবিক চলাফেরা চালিয়ে যাবে?

প্রশ্নটা আমারও!!... আনসারি মুহম্মদ তৌফিক

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted