রোহিঙ্গারা, আরাকানে বসবাসকারী হিন্দুদের উপর নারকীয় হত্যাকাণ্ড চালিয়েছে।

রোহিঙ্গারা, আরাকানে বসবাসকারী হিন্দুদের উপর নারকীয় হত্যাকাণ্ড চালিয়েছে। এই সংবাদ লন্ডনের বিখ্যাত বিবিসি, জার্মানির জাতীয় টেলিভিশন - সহ ইউরোপ-আমেরিকার সমস্ত গণমাধ্যম - এমনকি মধ্যপ্রাচ্যের আল-জাজিরা টেলিভিশন পর্যন্ত গুরুত্বসহকারে পরিবেশন করেছে। কিন্তু ভারতের মিডিয়া, সংবাদটি চেপে গেছে। তার থেকেও দুর্ভাগ্যের ব্যাপার হচ্ছে যে, রোহিঙ্গারা হিন্দুদের উপর ঐ রকম বীভৎস গণহত্যা চালালো -  অথচ  সেই হিন্দু গণহত্যার কোন প্রতিবাদ তো করলো-ই না, উল্টো ঐ হিন্দু-ঘাতক রোহিঙ্গাদের জন্য - ভারতের জাহাজ ও বিমান বোঝাই করে করে খাদ্য-ঔষধপত্র-জামাকাপড় প্রভৃতি ত্রাণ সামগ্রী পাঠাচ্ছে। আমার প্রশ্ন হচ্ছে,ভারতে আয়কর দেয় হিন্দুরা ; সেই হিন্দুদের কষ্টার্জিত টাকায় কেন হিন্দু হত্যাকারী রোহিঙ্গাদের ত্রাণসামগ্রী দেওয়া হবে? হিন্দুরা ভারতে আয়কর দেয় কি, হিন্দু হত্যাকারীদের পরিপুষ্ট করার জন্য ?

আশ্চর্যের বিষয় হচ্ছে, আরাকানে রোহিঙ্গাদের হাতে নিহত হিন্দুদের জন্য,ভারতের কোন হিন্দু সামান্য সহানুভূতি প্রকাশ তো করলো-ই না, উল্টো সেই রোহিঙ্গাদের ভারতের নাগরিকত্ব দেওয়ার জন্য,ভারতীয় হিন্দুরা - রাজপথে ও আদালতে লড়াই চালিয়ে যাচ্ছে।

আমি সব সময় বলি, হিন্দুদের কাণ্ডজ্ঞান-এর অভাব। তা কী রকম সাংঘাতিক কাণ্ডজ্ঞানের অভাব দেখুন, বাংলাদেশসহ পৃথিবীর কোন মুসলিম দেশ, ইসলাম ধর্মালম্বী হওয়া সত্বেও তাদের দেশে রোহিঙ্গাদের নাগরিকত্ব দিতে চাইছে না ; ওই মুসলিম দেশগুলো স্বজাতি রোহিঙ্গাদের নিজ দেশে নাগরিকত্ব না দিলে কি হবে, তারা ভারতকে প্রত‍্যক্ষ ও পরোক্ষ ভাবে চাপ দিয়ে যাচ্ছে - যাতে ভারত, ওই রোহিঙ্গাদের নাগরিকত্ব দিতে বাধ্য হয়।

কিছু দায়িত্বজ্ঞানহীন নেতা, মিডিয়ার সামনে এলেই গরম গরম কথা বলতে শুরু করে দেয় ; কিন্তু ভারতের অভ্যন্তরে তারা কাজের কাজ কিছুই করতে পারছে না। ভারতে হিন্দুরা সমানে মার খেয়ে যাচ্ছে। কিন্তু ওই নেতাদের দায়িত্বজ্ঞানহীন কথাবার্তার ফলে - বিদেশে এমন ধারণা সৃষ্টি হয়েছে যে, ভারতে হিন্দুদের হাতে মুসলমানরা নির্যাতিত হয়। ভীতু হিন্দুরা করবে মুসলিম নির্যাতন! দাঙ্গা লাগলে হিন্দুরা পালানোর পথ খুঁজে পায় না।

নেতাদের বলছি, আপনারা ঐ সমস্ত গরম গরম বাকো বন্ধ করুণ। তার চেয়ে বরং আপনারা মস্তিষ্ক শানিত করে চিন্তা-ভাবনা করুন যে, ভারত ভূমিতে কিভাবে হিন্দু জাতিকে টিকিয়ে রাখা যায়। ৭১২ খ্রিস্টাব্দের পর থেকে, ভারত ভূমি - হিন্দু জাতির জন্য বধ্যভূমিতে পরিনত হয়েছে। হিন্দুরা নিজেদের ইতিহাস নিয়ে গবেষণা করে না। ইউরোপীয় গবেষকগণ হিসেব কষে দেখিয়েছেন - বিদেশী দখলদারদের হাতে,৮ কোটি হিন্দু নিহত হয়েছে। পৃথিবীতে আর কোন জাতি, নিজভূমিতে এত বড় গণহত্যার শিকার হয়নি।

BBC - পরিবেশিত সংবাদের লিঙ্ক :― https://www.google.com/amp/s/www.bbc.com/bengali/amp/news-44219967

আল জাজিরা টেলিভিশন পরিবেশিত সংবাদ :―
https://youtu.be/9BlqSJZc8tY

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted