শুনলে আশ্চর্য হবেন বাঙালী জাতি নাকি নূহ নবীর বংশধর!

শুনলে আশ্চর্য হবেন বাঙালী জাতি নাকি নূহ নবীর বংশধর! অর্থ্যাৎ বাঙালীরা হিন্দু থেকে মুসলমান হয়নি। তারা চিরকাল মুসলমানই ছিলো! এই রকম গবেষণা বই বের হয়েছে আগামী ও অবসরের মত নামী প্রকাশনী থেকে একুশে বইমেলায়! এইসব বই রকমারী ও প্রথমা বই সাইটে "ইতিহাস " ক্যাটাগরিতে বিক্রি হচ্ছে! 

এইসব ইতিহাসের ভিত্তি কি জানেন? ওহি! ওহির মধ্যমে এইসব ইতিহাস আল্লাহ জানিয়ে দিয়েছেন যে বাঙালীরা যেন আর তাদের হিন্দু পূর্ব পুরুষ থেকে ধর্মান্তরিত এটা ভেবে মন খারাপ না করে!

প্রথমে আরব আফগানদের খান পাঠান সৈয়দ টাইটেল লাগিয়ে নিজেদের আরব পাঠানদের বংশধর সাজিয়ে যখন সত্যি ইতিহাস ধামাচাপা দেয়া গেলো না, ধর্মান্তরিত হওয়ার ইতিহাস অস্বীকার করা গেলো না তখন ফাঁদা হলো হযরত নূহের বংশধর! 

ইনকিলাব সংগ্রামের ভাড়ায় খাটা ঐতিহাসিকরা বই লিখে জানাচ্ছে, হযরত নুহ আ. এর পুত্র হামের জ্যেষ্ঠ সন্তান হিন্দ হিন্দুস্তানে আসার দরুণ এই অঞ্চলের নাম তাঁর নামানুসারে রাখা হয়। সিন্ধু জ্যেষ্ঠ ভ্রাতার সাথে এসে সিন্ধ দেশে বসতি স্থাপন করায় এই অঞ্চলের নাম তাঁরই নামানুসারে সিন্ধু রাখা হয়। হিন্দের দ্বিতীয় পুত্র বং (বঙ্গ)-এর সন্তানেরা বাংলায় উপনিবেশ স্থাপন করেন। আদিতে বাংলার নাম ছিল বঙ। (সূত্র : গোলাম হোসায়ন সলীম : বাংলার ইতিহাস (রিয়াজ-উস-সালাতীনের বঙ্গানুবাদ), আকবরউদ্দীন অনূদিত, অবসর প্রকাশন, ফেব্রুয়ারি ২০০৮, পৃষ্ঠা ২৪)/ ড. মোহাম্মদ হাননান : বাঙালির ইতিহাস (প্রাচীন যুগ থেকে ১৯৭৪), আগামী প্রকাশনী, ৩৬, বাংলাবাজার ঢাকা-১১০০, প্রথম বর্ধিত সংস্করণ ফেব্রুয়ারি ২০১৪, পৃ ২৮)।

মাওলানা আকরাম খাঁর পূর্ব পুরুষ ছিলেন পীরালী ব্রাহ্মণ। অর্থাৎ যে বামুন কোন মুসলমানের হাতে প্রতারিত হয়ে "জাত হারিয়ে " শেষে ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়েছিলো। অথচ আকরাম খাঁ দাবী করতেন তার পূর্ব পুরুষ আরব থেকে হিন্দুস্তানে এসেছিলেন!

এখান থেকে মুসলমানদের বহিরাগত বলার সুযোগ নেয় কোন কোন মহল। তাদেরকে ভারতবর্ষের ইতিহাস সংস্কৃতি ঐতিহ্যের বাইরের বলে অচ্ছুৎ মনে করে। তাই এবার ফাঁদা হলো ওহি ইতিহাস!  যে ইতিহাস বলবে মুসলমান নবীর নামেই হিন্দু সিন্ধু বঙ্গ! 

বেশির ভাগ মুসলমানের বিদ্যাবুদ্ধি বেশি নয়। তার উপর তারা যেহেতু নিজেদের মুসলিম হিসেবে একটা স্বাতন্ত্র্যতা পছন্দ করে তখন এইসব ইতিহাস ওহি মারফত পাওয়া বললে বিনা চ্যালেঞ্জে বিশ্বাস করে নিবে। ইতিহাস ওহি মারফত জানিয়ে দেয়া যায় এটা মুসলমান ছাড়া বিশ্বাস করবে এতখানি উজবুক আর কে আছে! 

হীনমন্যতায় নিজের বাপের পরিচয়ও মানুষ লুকিয়ে রাখে। হিন্দুদের জঘন্য জাতপাতের শিকার তথাকথিত নমঃশূদ্ররা একদা ধর্মান্তরিত হয়েছিল। ধর্ম পরিবর্তন করলেই তবু একজন মানুষের জাতির ইতিহাস সংস্কৃতি মুছে যায় না। কিন্তু ইসলাম একটা সাম্রাজ্যবাদী উপনিবেশবাদী ধর্ম। পৃথিবীর সমস্ত জাতি সংস্কৃতি শিল্প সাহিত্যের প্রতি সে উপনিবেশ চালায়। যেমন বাঙালি মুসলমানকে বলে তার সংস্কৃতি হারাম। তার পূর্ব পুরুষ জাহান্নামী। ...  

এখন নতুন ভেক ধরেছে, নূহ নবী থেকে মুসলমানের বংশধররাই পৃথিবীতে মহাদেশের জন্ম দিয়েছে! ...এই ইতিহাস নিয়ে আপনি হাসাহাসি করলে কিন্তু সমস্যা আছে!  আপনি তখন ইসলামফোবিয়া মুসলিম বিদ্বেষ করছেন! আপনি এই ইতিহাস না মানেন কিন্তু সন্মান করুন! মুসলমানদের ওহি মারফত পাওয়া ইতিহাসের অনুভূতিকে আঘাত করতে পারেন না!...

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted