মুসলমানরা পশ্চিম দিকে তাদের লিঙ্গ তাক করে মুত্র বিসর্জন করে না।

কয়েক বছর আগে মহা সড়কে যাত্রা বিরতি দিয়ে আমাদের বাস ড্রাইভার সবাইকে হালকা হওয়ার সুযোগ দিয়েছিল। মুমিন শ্রেণীর অনেকেই তখন পশ্চিম দিক কোন দিকে সেটা নিয়ে চিন্তিত হয়ে পড়েছিল। পশ্চিম দিকে লিঙ্গ বের করে তারা মুতবে না!
বেশ কয়েক বছর আগে দৈনিক কালের কন্ঠ পত্রিকাও দৈনিক প্রথম আলোর বিরুদ্ধে ইসলাম অবমাননার এই রকম একটা রিপোর্ট করেছিল। প্রথম আলো অফিসে নাকি ইচ্ছা করে তাদের বাথরুম পশ্চিম দিকে মুখ করে বানিয়েছে যাতে কাবাঘরের দিকে মুখ করে বাথরুম করতে মুসলমানরা বাধ্য হয়!
মুসলমানরা পশ্চিম দিকে তাদের লিঙ্গ তাক করে মুত্র বিসর্জন করে না। কারণ পশ্চিম দিকে সৌদি আরবের কাবাঘর অবস্থিত। একজন বড় মাপের ইঞ্জিনিয়ার তাবলীগ জামাত করতে ভারতে গিয়েছিল। আমাকে ক্ষুব্ধভাবে বলেছিল, জানেন মা*লাউনরা ইচ্ছা করে ওদের হোটেলগুলির বাথরুম পশ্চিম দিক মুখ করে বানায়ছে!
সারা দুনিয়ার মানুষ মুসলমানদের বিরুদ্ধে সড়ষন্ত্র করছে! কাবার দিক বাথরুম বানিয়ে তাদের কি লাভ কে জানে! তবে মুমিন যেদিকে বসেই তার পাছা মোবারক তাক করুক সেটা কিন্তু কাবার দিকেই যাবে! পৃথিবী যদি গোল এটা মুসলমানরা মানে তাহলে এই ছবিটির দিকে চেয়ে দেখুন। প্রথমতঃ আপনি কাবা বরাবর সেজদা দিলে সেটা কাবার মাথার উপর দিয়ে চলে যাবে! পৃথিবী সমতল এটা মনে করলেই শুধু এরকম কিবলা বরাবর দিক নির্নয় সম্ভব। দ্বিতীয়ত, পৃথিবী গোল বলে আপনি যে বিন্দুতে দাঁড়িয়ে সেখান থেকে আপনার সামনে পিছন ধরে একটা রেখা টানলে কাবা পর্যন্ত চলে যাবে দুইদিক থেকেই। স্কয়ার ও সমতল পৃথিবী হলেই কেবলমাত্র এইরকম হাস্যকর দিক নির্ণয় সম্ভব!
মুসলমানরা বিদেশে গেলে কিবলা কোন দিকে জানতে বড় অস্থির হয়ে পড়ে। আমরা যে পৃথিবী নামের বাতাবিলেবু সাদৃ‌শ্যের একটি গ্রহের উপরিভাগে রয়েছি সেটা না হয় ১৪০০ বছর আগের কোন রাখাল বুঝত না কিন্তু, মহাকাশ বিজ্ঞান জানা তাবলীগের হুজুর কেন পশ্চিম দিক নির্ণয় করতে ব্যস্ত হয়ে পড়ে? মহাশূন্যে কোন মুমিনকে পাঠালে মুমিন কোন দিকে দাঁড়িয়ে নামাজ পড়বে সে প্রশ্নের উত্তর কিন্তু তারা দিতে পারে না!

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted