ভারতীয় হিন্দু লিবারালরা একসময় বাংলাদেশী ব্লগারদের সমর্থক থাকলেও এখন তারা আমাদের "ইসলাম বিদ্বেষী " বলতে ভালোবাসে!

স্বামী বিবেকানন্দও তো ধর্ম বিষয়ে লেকচার দিত। আজো প্রধান প্রধান ধর্মগুলোর পান্ডাগুলো লোকজনকে ধর্ম উপদেশ দিতে জলসার আয়োজন করে। এ ধরনের যে কোন অনুষ্ঠানকে জোর করে বন্ধ করে দেয়াকে এককথায় কি বলবেন?  মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেয়া!



সুশীলরা বলবেন যাদের ইচ্ছা হয় এসব লেকচার শুনবে। ইচ্ছে না হয় শুনবে না। ...

মনে করুন কাল শুনলেন ইউরোপের অমুক দেশে ইসলামিক এক বক্তাকে বক্তব্য রাখতে প্রশাসন বাধা দিয়েছে।  বা শুনলেন অমুক দেশ মুসলমানদের এ ধরনের ধর্মালোচনা করতে বাধা দেয় - শুনে একদম অগ্নিশর্মা হয়ে যাবেন না? 

জাকির নায়েক ভারতে ফেরারী আসামি। নিশ্চয় ভারত বলেই মুসলিম বক্তার উপর বিদ্বেষ হচ্ছে কিনা কেউ সন্দেহ করতেই পারে।  কিন্তু মালয়েশিয়া এই লোককে ঘাড় ধাক্কা দিতে শুধু বাকী রেখেছে!  মালয়েশিয়ায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টানদের মধ্যে দাঙ্গা বাঁধানোর বক্তব্য রেখেছিল জাকির নায়েক কিছুদিন আগে। 

মসজিদের জুম্মার খুদবাগুলো যারা জীবনে একবার শুনে দেখবে তারা সব ধর্মকে এক পাল্লায় রাখার কথা দুবার ভাববে। ভারতীয় হিন্দু লিবারালরা একসময় বাংলাদেশী ব্লগারদের সমর্থক থাকলেও এখন তারা আমাদের "ইসলাম বিদ্বেষী " বলতে ভালোবাসে! জাকির নায়েকের বাক স্বাধীনতা নিয়ে তাদের যদিও স্পষ্ট কোন বক্তব্য আমার জানা নেই।  তবু একটা উপদেশ থাকবে। ইসলামিক লেকচার, আর যদি সম্ভব হয় মসজিদে মাথায় একটা টুপি লাগিয়ে জুম্মা পড়ে অভিজ্ঞতা নিয়ে আসতে পারেন। তারপর গির্জা প্যাগোডা মন্দির মঠের সঙ্গে মসজিদের তুলনা করে বলবেন,  অন্য ধর্মের লোকেরা ধর্মের উপর লেকচার দিতে পারলে জাকির নায়েকও পারবে!

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted