শিক্ষাই জাতির মেরুদন্ড। আর ভারতবর্ষের মেরুদন্ড কিভাবে সোজা থাকবে একবার ভাবুন।
১৯৪৭ থেকে ১৯৭৯ পর্যন্ত ভারতের শিক্ষামন্ত্রীদের নাম দেখুন !!!
১)মৌলানা আজাদ,
২) হুমায়ুন কবির,
৩)মোহম্মদ করিম চাগলা,
৪)ফকিরুদ্দিন আলি আহমেদ,
৫) নুরুল হাসান,
• ১৯৪৭ সালে স্বাধীনতার ২৫ বছর পর্যন্ত যারা ভারতের শিক্ষা নীতি তৈরী করে ছিলেন এবং লাগু করে গিয়েছিলেন সেটা আজও কায়েম রয়েছে।যেটা বদলানোর মতো হিম্মৎ কোনো সরকার দেখাতে পারেনি আজ পর্যন্ত!
~ ভারতের শিক্ষানীতিতে অন্তর্গত : মুঘলদের সম্মান আর ভারতীয় রাজাদের অপমান! এর সাথে का सम्मान और भारतीय ভারতীয় সংস্কৃতি, কৃষ্টি শিল্পকলার বিবরণ পাঠ্যপুস্তকে একেবারেই শামিল করা হয়নি!
~ যার ফলে আজ শিক্ষা নীতিতে ভারতীয় সংস্কৃতি নিয়ে পড়ানোর কথা বললেই একপ্রকার সাম্প্রদায়িক তকমা লাগিয়ে দিয়েছে!
~আর আমরা ৭০ বছর পর্যন্ত ভুল ও বিকৃত ইতিহাস পড়েছি এবং পড়াচ্ছি!
যে যাই বলুক কিংবা কারও চোখে মহাপুরুষ হোক কিন্তু আমার চোখে এনারা শিক্ষিত ইসলামিক কট্টরপন্থী ছাড়া কিছুই নয়! যারা কংগ্রেস শাসনের ৩২ বছর ধরে প্রজন্মের পর প্রজন্মকে বিকৃত ইতিহাস পড়তে বাধ্য করেছে তারা কেনো সম্মানীয় হতে যাবে?
সবচাইতে আশ্চর্যের ব্যাপার আজকের ছাত্র -ছাত্রীরা বিক্রমাদিত্য, মহারানা প্রতাপ, পৃথ্বীরাজ চৌহান, ছত্রপতি শিবাজির সম্বন্ধে কিছুই জানেনা কিন্তু মুঘল সম্রাট বাবর থেকে ঔরঙ্গজেব সম্বন্ধে সব জানে, সেটা মিথ্যাই হোক আর সত্যিই হোক!
এই শিক্ষামন্ত্রীরা বিশেষ এজেন্ডা মাথায় রেখে কাজ করে গিয়েছে।
১)হিন্দুদের সনাতনী ইতিহাস থেকে বঞ্চিত করা
২) হিন্দু ধর্মকে অন্ধবিশ্বাস বলে জনমনে একটা ধারণা তৈরী করে দেওয়া, ফলে হিন্দু দেব-দেবীকে কুরুচিপূর্ণ মন্তব্য করা
৩) হিন্দুদের নিজস্বতা ভেঙ্গে চুরমার করে দেওয়া
৪) গোটা শিক্ষা প্রনালীর আরবি করণ।
৫) বিভিন্ন মিডিয়ার মাধ্যমে হিন্দু সংস্কৃতি সম্বন্ধে অপবাদ ফেলা ইত্যাদি ইত্যাদি ইত্যাদি!
আর একশ্রেণির হিন্দুদের এসব শোনার জন্য বলির পাঁঠা বানানো হয়েছিলো!
মৌলানা আজাদ ১১ বছর দেশের শিক্ষামন্ত্রী ছিলো অথচ শোনা যায় তিনি জীবনে কোনোদিন স্কুলেই যাননি!
নেহেরুর বিচারে মৌলানা আজাদের জন্ম মক্কাতে হয়েছিলো আর সেটাই ছিলো তার বিশাল যোগ্যতা!
আমাদের অনেকেই কথায় কথায় কোন না কোন প্রকাশনার বইয়ের উদাহরণ টানে। আমি আগেই বলেছি শুধু উদাহরণ টানলে হবে না সেই সাথে দেখতে হবে বইটা এবং লেখক বা প্রকাশক কত সালের ছিল।
Post a Comment
যুক্তি সংগত কথা বলুন.................