যোগী আদিত্যনাথ হিন্দুজাতিকে দাসত্ব-চিহ্নের কলঙ্কমুক্ত করলেন।

যোগী আদিত্যনাথ হিন্দুজাতিকে দাসত্ব-চিহ্নের কলঙ্কমুক্ত করলেন

২০১৬ সাল থেকে আগ্রায় নির্মীয়মান 'মোগল মিউজিয়াম'-এর নাম বদলে দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, মোগলরা আমাদের গৌরবের কিছু নয়; বরং কলঙ্ক। মোগলদের নামে কোন কিছু নামাঙ্কিত করা, দাসত্বের পরিচয় 


বহন করে। 

মোগলরা উজবেকিস্তান থেকে এসে ভারতবাসীর উপর নির্মম লুণ্ঠন,নির্যাতন ও শোষণ চালিয়েছে; হিন্দু নারীদের উপর ভয়ঙ্কর যৌন নির্যাতন চালিয়েছে এবং জোরপূর্বক হিন্দুদের ধর্মান্তরিত করেছে; যারা ধর্মান্তরিত হতে চায়নি- তাদের নির্মমভাবে হত্যা করেছে। উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার, 'মোগল মিউজিয়াম'-এর নাম পরিবর্তন করে, ছত্রপতি শিবাজী মহারাজের নামে নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছে। ছত্রপতি শিবাজী মহারাজ বিদেশি দখলদারদের উচ্ছেদ করে, ভারতবর্ষে ভারতীয়দের শাসন কায়েম করার ডাক দিয়েছিলেন। ছত্রপতি শিবাজী মহারাজ-এর পদাঙ্ক অনুসরণ করেই, হিন্দুজাতি হিন্দুরাষ্ট্র বিনির্মাণের স্বপ্ন দেখে আসছে।

উল্লেখ্য, মুলায়ম সিং যাদবের পুত্র অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী দল পরিচালিত তৎকালীন উত্তরপ্রদেশ সরকার, বহিরাগত দখলদার মোগলদের নামে ওই মিউজিয়ামের নামকরণ করার সিদ্ধান্ত নিয়েছিল। অযোধ্যায় মোগলদের ভেঙে ফেলা 'রাম মন্দির'-এ, ১৯৮৯ সালে পূজা করতে যাওয়া নীরিহ সন্ন্যাসী ও করসেবকদের উপর নির্বিচারে গুলি চালানো হয়েছিল মুলায়ম সিং যাদবের নির্দেশে। ভারতে তখন ধর্মনিরপেক্ষতার জোয়ার বইছে। নিরীহ সন্ন্যাসী ও করসেবক হত্যার পুরস্কার স্বরূপ- মুলায়ম সিং যাদবকে 'মাওলানা মোলায়েম' উপাধি দেওয়া হয়েছিল। ভগবান রামচন্দ্রের নাম মুছে ফেলার অপচেষ্টা করা- সেক‍্যুলার মুলায়ম সিং যাদবের সমাজবাদী পার্টি চেষ্টা করেছিল- রাম মন্দির ধ্বংসকারী মোগলদের সম্মানিত করতে। কিন্তু হিন্দুত্ববাদের অগ্র-সেনানী যোগী আদিত্যনাথ, সেক‍্যুলারদের সেই জঘন্য ষড়যন্ত্র বরবাদ করে দিয়েছেন।

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted