আসলে ভারত আমেরিকা না হলে আমাদের ষড়যন্ত্র তত্ত্ব জমে না।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড যে এভাবে বাংলাদেশ ক্রিকেটকে নাকানি চুবানী খাওয়ালো, যেভাবে বেইজ্জ্বতী করল তারপরও দেশপ্রেমিক বাংলাদেশীদের কোন সাড়াশব্দ পেলাম না!

বিষয়টা চীনের মসজিদ ভাঙ্গার মত। চীন একটা দুইটা মসজিদ ভাঙ্গে নাই, হাজারের উপর মসজিদ ভাঙ্গছে তবু দেশের তৌহিদ জনতার দেখা নাই! ভারতে একটা পরিত্যক্ত মসজিদ ভাঙ্গায় এখানে দাঙ্গা বাধিয়ে সংখ্যালঘুদের হত্যা ধর্ষণ বাড়িঘরে হামলা নির্যাতন হয়েছিল। এখনো বাবরি মসজিদ ইস্যুতে বাংলাদেশের হিন্দুরা ভীত থাকে। কিন্তু চীন মসজিদ ভেঙ্গে বাথরুম করলেও কোন সাড়াশব্দ পাওয়া যায় না।

এই যে শ্রীলঙ্কা ১৪ দিন করে বাংলাদেশের খেলোয়াড়দের হোটেল ঘরে বন্দী থাকার শর্তে শ্রীলঙ্কা সফর করার অনুমোদন দিয়েছেন না মানলে সফর বাতিল তাতে বাংলাদেশের কেউ শ্রীলঙ্কাকে "মোড়ল" বলছে না। কেউ এটাকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রও বলছে না। এটা যদি ভারত করত তাহলে কি এতখানি স্তব্ধতা দেখতাম আমরা?

আসলে ভারত আমেরিকা না হলে আমাদের ষড়যন্ত্র তত্ত্ব আসে না। এই যে সৌদিরা বাংলাদেশের মেয়েদের যৌনদাসী বানায় তাতে কি আমাদের কিচ্ছু যায় আসে? সীমান্তে হত্যা নিয়ে এতবার প্রেসক্লাবের সামনে মানববন্ধন হলো একবারও সৌদি আরবের বিরুদ্ধে কিছু হয়েছে? হয়নি। কারণ আমাদের মানবতাবাদ দেশপ্রেম ধর্মপ্রেম কোনটাই বস্তুনিষ্ঠ নয়! এগুলো সবটাই রাজনৈতিক শঠতা, ব্যক্তিগত লাভ ক্ষতি, হিন্দুদের প্রতি মুসলিম লীগের ঐতিহাসিক বিদ্বেষে মোড়ানো। আমাদের প্রতিবাদগুলি ধর্মীয় সাম্প্রদায়িক ও জাতিগত বিদ্বেষ দোষে দুষ্ট ...।

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted