একটি বানোয়াট গল্পের নায়ক হলেন আদম

একটি বানোয়াট গল্পের নায়ক হলেন আদম 
*********************************†*******
হযরত আদম (আ.) এর দাফনের স্থান নিয়ে মতভেদ রয়েছে । বলা হয়ে থাকে হযরত আদমের কবর হলো,
১-শ্রীলঙ্কায়  ২- জেরুজালেম  ৩-মক্কায় ।
প্রমাণ বিহীন একটি সম্পূর্ণ বানোয়াট কল্প কাহিনী নিয়ে মতভেদ থাকবে, এটাই স্বাভাবিক ।

 শিয়া এবং সুন্নি সকলেই মনে করে তার ওফাতের দিনটি ছিল শুক্রবার ১১ই মহররম । আবু কুবাইস পাহাড়ে মক্কার দিকে মুখ করে একটি গুহায় তাকে দাফন করা হয়।



 যাহোক হযরত আদম (আঃ) এর উচ্চতা ছিল ৬০  হাত অর্থাৎ  ৯০ ফুট এবং তিনি 1025 বছর জীবিত ছিলেন ।

তবে এই পর্যন্ত নৃতাত্ত্বিকবিদরা কোন মানুষের ১০০০/৯০০/৮০০/৭০০/৬০০/৫০০ ইত্যাদি বৎসর জীবিত থাকার কোনও প্রমাণ পান নাই । আবার ৬০ হাত,৫০ হাত ৪০হাত ইত্যাদি সাইজের কোন কঙ্কালও খুঁজে পান নাই ।

আমি মোটা নই, আমি slim figure এর অধিকারী । আমার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং আমার কাঁধের মাপ ১৮ ইঞ্চি । এই অনুপাতে ৬০ হাত উচ্চতা বিশিষ্ট হযরত আদমের কাধের মাপ হবে ১৬.৩৬ হাত ।
 লাশ দাফন কারীদের জন্য কবরের দুই পাশে কমপক্ষে আরও ১০ হাত জায়গার প্রয়োজন রয়েছে । তাহলে হযরত আদমের কবরের প্রস্থ হওয়া প্রয়োজন ছিল কমপক্ষে ২৭ হাত ।

কিন্তু আনুমানিক ৩ বা ৪ হাত প্রস্থের কবরের ছবি দেখে মনে হচ্ছে এটি  ৬০ হাত উচ্চতা বিশিষ্ট কোন মানুষের কবর হতে পারেনা । ৬০ হাত লম্বা একটি অজগর সাপের কবরের প্রস্থও এর চেয়ে বেশি হবে । গুণীজনেরা বলে, চোরে চুরি করলে তার কিছু আলামত রেখে যায় । 
 
এখন থেকে ৬০০০ বছর পূর্বে অর্থা 4000 BC তে নাকি সর্বপ্রথম আদমকে সৃষ্টির মাধ্যমে পৃথিবীতে মানুষের আগমন ঘটেছিল। অথচ বিজ্ঞানের মতে এর বহু বছর পূর্বেও মানুষের  অস্তিত্বের তথ্য প্রমাণ পাওয়া যায়।
এরকম একটি গাঞ্জাখুড়ি সৃষ্টিতত্ত্বের পক্ষ নিয়েই বাংলাদেশের মোল্লা মুন্সিরা মাঠে নেমেছে এবং তারা একটি প্রমাণিত বৈজ্ঞানিক তথ্য অর্থাৎ বিবর্তনবাদকে পাঠ্যপুস্তক থেকে অপসারণের দাবি জানাচ্ছে।

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted