মহিলা মাদ্রাসায় যখন মেয়েরা হুজুরদের হাতে রেপ হয় তখন সেটা কি ধরণের ‘জেনা’?

‘কলেজের পড়লে আপনার মেয়ে কোট-ম্যারেজ করে চলে যাবে’- জেনার দায়ে আপনাকে জাহান্নামে যেতে হবে- এটা ‘জাতীয় মুরব্বী’ আহমদ শফীর উক্তি। মাদ্রাসায় কোন মেয়ে রেপ হলে তখন আমার এই কথাগুলো মনে পড়ে। মহিলা মাদ্রাসায় যখন মেয়েরা হুজুরদের হাতে রেপ হয় তখন সেটা কি ধরণের ‘জেনা’ ঘটে তার একটি ফতোয়া পেলাম চট্টগ্রামে ফারিহা নামের একটি মেয়েকে ধর্ষণ করার পর শ্বাসরোধ করে হত্যার ঘটনায়। এই বিষয়ে ধর্ষকের পিতা, যিনি একজন মাওলানা, অপরজন মাদ্রাসার মোহতারিম, তারা একমত, আল্লার হুকুম ছিলো বলেই এটা ঘটেছে। মাদ্রাসা কর্তৃপক্ষ জানিয়েছে, মেয়েটি নাবালিকা ছিলো তাই সে জান্নাতে যাবে। শুধু তাই নয়, মেয়েটির বাবা মা যদি মেয়ের মৃত্যুকে মেনে নেয় তাহলে তারাও জান্নাতে যাবে! ভিডিও লিংক কমেন্টে দিলাম।



আমি জানি এরকম ফ্রী জান্নাতে যাবার টিকিট পেলে মুসলমান বাবা মা হুজুরদের কাছে তাদের মেয়েদের নিজের হাতেই তুলে দিবে! জান্নাতের লোভে ছোট ছোট বাচ্চাদের মাদ্রায় ভর্তি করা হয়। হুজুররা তাদের পু ট কি মারলে সোজা জান্নাত যাবে- এটা এইসব লাল দাড়ির হুজুররা বললে এরা সেটাও বিশ্বাস করবে। হুজুর কি আর মিথ্যা বলবে? রোজ শিশুদের বলাতকারের শত শত ঘটনার নিউজ ফেইসবুকে ভাইরাল হওয়ার পরও বাবা মা মাদ্রাসায় বাচ্চা পাঠায়। বাচ্চা বলাতকারের অভিযোগ করলেও অনেক বাবা মা সেটা মানতে চায় না। হুজুর তো আসলে তাদের জান্নাতে যাবার সুড়ঙ্গের সাইজ আরেকটু চওড়া করতে সহায়তায় করছে মাত্র! 

দেশে আজকে শরীয়া আইন থাকলে কুরআনের পাখিদের এভাবে হেনস্তা হতে হতো না। ইসলামে ‘ধর্ষণ’ শব্দটি নেই। তারা বলে ‘জেনা’। জেনা কোন অবিবাহিত নারী পুরুষ স্বেচ্ছায় সেক্স করলেও সেটা অপরাধ। আবার কোন নারী কোন পুরুষের বিরুদ্ধে অভিযোগ করলে সেটাও জেনা। এক্ষেত্রে ঐ নারীকে চারজন পুরুষ সাক্ষী আনতে হবে যারা ঘটনা প্রত্যক্ষ করেছে। যদি সাক্ষী না আনতে পারে তাহলে উল্টো নারীকে সাজা পেতে হবে। এটা কুরআনের আইন। ইসলামী শরীয়া আইনে চলে এমন দেশে তাই একটিও ধর্ষণের রেকর্ড নেই! জাকির নায়েক তাই ইউরোপ-আমেরিকার পরিসংখ্যান দিয়ে বলতে পারে সৌদি আরব ইরানে নারীদের পর্দা বাধ্যতামূলক বলে সেখানে কোন ধর্ষণের কোন রেকর্ড নেই। থাকবে কি করে? ধর্ষণের সাক্ষী কি করে একজন নারী সংগ্রহ করবে? রেপ কি লোক সামনে রেখে করা হবে? কোন নারী রেপ হওয়ার সময় চারজন পুরুষ সাক্ষী রাখার ব্যবস্থা করতে ব্যর্থ হয় বলেই একটি ঘটনারও প্রমাণ করা যায় না। আধুনিক ডিএনএ টেস্টসহ অন্যান্য মেডিকেল টেস্ট শরীয়া আইনে এলাউ না। ফলে ইরানের মত দেশেও কোন রকম ডাক্তারী পরীক্ষা করে ধর্ষককে সাজা দেয়া হয় না। এগুলোই ইসলামের সৌন্দর্য!

সম্প্রতি বাংলাদেশের খুলনায় ইসলামের আরেকটি সৌন্দর্য দেখা গেলো। নারী ফুটবল টিমকে ইসলামের সৈনিক সাচ্চা মুসলমান গ্রামবাসী পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। এই নিউজ একাত্তর টিভি করেছে। সেই ভিডিও কমেন্টে দেয়া হলো। এই একাত্তর টিভি মাত্রই ভারতকে সাম্প্রদায়িকভাবে খোঁচা দিয়ে ভারতীয় ক্রিকেটকে ‘দাদা দিদি’ বলে পরিহাস করেছিলো। ভারতীয়দের বেয়াদ্দপ বলতেও রিপোর্টে দ্বিধা হয়নি। তো, সেই একাত্তর টিভি নারী ফুটবল টিমের মার খাওয়ার নিউজ তাদেরকে লজ্জ্বিত করেছে কিনা জানি না। কেননা ভারতীয় ‘বেয়াদ্দপ নারীদের’ ক্রিকেট বা ফুটবল খেলতে কোন সমস্যা নেই। ভারতে থাকা মুসলিম লীগের সৈনিকদের সেরকম ইচ্ছে থাকলেও সেটি করতে পারে না কারণ ভারত কোন ‘মুসলিম দেশ’ নয়। ফলে ভারতে নারী ফুটবলসহ যে কোন নারী ক্রীড়াবিদের ধর্ম রক্ষার জন্য এভাবে আক্রমনের কোন শংকা নেই। নারী ফুটবলাররা কেন হামলার শিকার হলো সেটি কেউ বলছে না। মেয়েদের হাফ প্যান্ট পরে খেলা গ্রামবাসীর সহ্য হয়নি। তা এটা তারা কোত্থেকে শিক্ষা পেলো? কারা বলে নারীদের “পর্দা” করতে? কারা নারীদের পর্দা প্রথা বাধ্যতামূলক করার দাবী করে? কোন ধর্মে সেই দাবী তোলা হয়? একাত্তর টিভির দাড়িওয়ালা সাংবাদিকদের কাছে এ প্রশ্ন নয়। প্রশ্ন আপনার কাছে। আপনি তুলনা করুন এই দেশটি ‘মুসলিম’ হওয়ায় কারা বেশি ভিকটিম হচ্ছে? কেন আফগানিস্থান থেকে নারী ফুটবলার-ক্রিকেটাররা সব পালালো? কেন পাকিস্তানের নারী ক্রিকেটার ইসলাম পালনের সঙ্গে তার খেলা সাংঘর্ষিক বলে খেলা ছেড়ে দিলো? কেমন করে আপনি মুসলমান হিসেবে গর্ব অনুভব করবেন? তারপরও কেন আপনার কাছে মনে হয় “ইসলামোফোবিয়া” ছড়ানো হচ্ছে? ইসলাম নিয়ে “অহেতুক ভয়”  কি আফগানিস্থানের নারীদের দিকে তাকালে মনে হয়? বাদ্যযন্ত্র নিষিদ্ধ করা আফগানিস্থান কি বলে না ইসলাম নিয়ে “অহেতুক” কোন ভয় আসলে দেখানো হয় না?
https://m.facebook.com/story.php?story_fbid=pfbid02sceoToYMRhcsnoQe9aYGrDrvuKC5u17jBVUhUMMZiHLJHbVouzdn577givFnpUS7l&id=100085371939951&mibextid=Nif5oz

https://m.facebook.com/watch/?extid=CL-UNK-UNK-UNK-AN_GK0T-GK1C&mibextid=2Rb1fB&v=968182967684259&paipv=0&eav=AfbxzCh7go0bQ3hMAT7gUm8N3-KR9v7uPF2cLLwv2bCKchcYtlzCFf4dKGxqlfH3k4s&wtsid=rdr_0ws5AxQDPfnK1YmPX&ref=sharing&_rdr


https://fb.watch/m7zc2GC0Pi/?mibextid=Nif5oz&fbclid=IwAR1oJNTWnSWClU7XhVhGZGz2QlHB61cp9FE8Z1cmxREptmNOHr8Y0GxnI-A



©সুষুপ্ত পাঠক

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted