ভারতের বাক স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতার উচ্চ মাত্রার একটি প্রমাণ।

ভারতে হিন্দু থেকে মুসলমান হয়ে ভারতের মাটিতে বসে হিন্দু ধর্ম কত খারাপ আর ইসলাম কত মহান এরকম নওমুসলিম বক্তা রীতিমতো তারকা হয়ে যেতে পারে!

এটা ভারতের বাক স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতার উচ্চ মাত্রার একটি প্রমাণ। আপনি জাস্ট বাংলাদেশ পাকিস্তান সৌদি আরব আফগানিস্তান ইরান মিশর তুরস্ক...  যে কোন 'মুসলিম রাষ্ট্রের' একটি উদাহরণ দিন, যেখানে ইসলাম ত্যাগ করে ইসলামের নিন্দা করে নতুন গ্রহণ করা ধর্ম প্রচার করছে সেই দেশে বসে-- এমন একটি নজির দেখান! পারবেন?

খোদ ভারতে বসে নওমুসলিম হুজুরদের হিন্দু ধর্ম নিয়ে বিকৃত সমালোচনা দেখলে বিস্মিত হতে হয়। হ্যাঁ, দক্ষিণ ভারতের এমপি উদয়ানিধি স্টালিন নিজে খ্রিস্টান হয়ে যেভাবে সনাতন ধর্মকে ডেঙ্গু ম্যালেরিয়ার সঙ্গে তুলনা করে নিজের বক্তব্য নিয়ে গর্ব করেছে সেটা আসলে ভারতের গর্ব। পাকিস্তানি একজন মুসলমান লন্ডনের মেয়র হওয়া যেমন মুসলমানদের গর্ব নয়, ওটা ব্রিটিশদের সেক্যুলারিজম ও গণতন্ত্রের গর্ব, ব্রিটিশ জনগণের গর্ব, তেমনি হিন্দুপ্রধান দেশে থেকে হিন্দু ধর্মের নিন্দা করে বহালতবিয়ত থেকে তারকা হয়ে যাওয়ার গর্ব তো ঐ সনাতন ধর্ম ও তার অনুসারীদের! 

ইসলামের সমালোচনা করে যেখানে রুশদী এই বৃদ্ধ বয়সে চোখ হারান, বাংলাদেশী ব্লগাররা নিজের পরিচয় লুকান, নুপুর শর্মা ডেড থ্রেট পান, তার সমর্থকদের হত্যা করা হয়, কুরআন অবমাননার অভিযোগে গোটা দুনিয়ায় যারা আগুন জ্বালায়-- তারপর ইসলামকে কমরেড যতীন সরকার মহান বললেও সে হীনই থেকে যায়। এডওয়ার্ড সাঈদ, অমর্ত্য সেন... ইসলামকে মহান বললেও সে হীন থাকে। কারণ, বৃক্ষ তোমার নাম কী? ফলে পরিচয়!

©সুষুপ্ত পাঠক

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted