হিজাব পরা নারী স্পোর্টস প্রেজেন্টারকে নিয়ে বাঙ্গু মডারেট ফেইসবুকবাসীরা উচ্ছ্বসিত।

টি-স্পোর্টসের হিজাব পরা নারী স্পোর্টস প্রেজেন্টারকে নিয়ে বাঙ্গু মডারেট ফেইসবুকবাসীরা উচ্ছ্বসিত। তিনি হিজাব পরেও, পর্দা করেও কিভাবে সফলভাবে ক্রীড়া সাংবাদিকতা করে চলেছেন! মুসলমান নারীদের জন্য তিনি উদাহরণ...।

মিডিয়াতে পাশ্চত্য পোশাক সংস্কৃতির দূষণের সময় হিজাবী নারী প্রেজেন্টার নাকি একটি প্রতিবাদ হিসেবে উঠে এসেছেন। প্রশ্ন হচ্ছে, পশ্চিমা পোশাক সংস্কৃতি তো বুঝলাম, এই হিজাবী যে পোশাক পরে আছেন সেটি কোন দেশী? ভারতবর্ষের (ভারতের নয়) যত জাতি আছে তাদের কারোর পোশাকই এরকম নয়। এটা তথাকথিত ইসলামী সংস্কৃতি বলা চলে। যে সংস্কৃতি পালন না করলে পরকালে শাস্তি মিলবে। আর ইহকালে জেল জরিমানা। তাহলে আমাদের সংস্কৃতি এখানে কোথায়? মুসলমান বাঙালিদের সংস্কৃতি কোনটা? বাংলাদেশ নারী ক্রিকেট টিমের এক সদস্যকে অস্ট্রেলিয়া নারী টিমের এক ক্রিকেটার জিজ্ঞেস করেছিল, তোমাদের সংস্কৃতিতে স্বাগত সম্ভাষণ কি বলে করা হয়। বাঙ্গু ক্রিকেটার জবাব দিয়েছে, আসসালামু আলাইকুম...।

আসসালামু আলাইকুম আমাদের সংস্কৃতি এটি কোন পন্ডিত যুক্তি দিয়ে বুঝিয়ে দিতে পারবেন? এটি ইসলাম ধর্মীয় বিশ্বাস। এটি আরবের একটি সম্ভাষণ। যা ইসলাম হ্যাইজ্যাক করে নিয়েছে। আরবের অর্থডক্স ইহুদীরাও বলত আপনার উপর শান্তি বর্ষিত হোক। মানে আসসালামালাইকুম...।

তো যা বলছিলাম। এই নারী স্টোর্টস পেজেন্টারকে কেউ ব্যক্তিগতভাবে চিনলে আমার প্রশ্নগুলো তাকে অনুগ্রহ করে পৌঁছে দিবেন। আমার প্রশ্ন হচ্ছে, উনি মাঠে এতগুলো পরপুরুষের সামনে এলেন এটা ইসলামের কোথায় অনুমতি দেয়া আছে? তিনি মাহরাম ছাড়া কি করে ঘরের বাইরে আসেন? যেহেতু তিনি পর্দা করেন ইসলামের মাহরাম কি সেটা জানেন। উনি কি বিশ্বাস করেন হুজুররা কোনদিন ক্ষমতায় আসতে পারলে উনি হিজাব তো দূরের কথা বোরখা পরেও মাঠে আসতে পারবেন না। ইরানের নারীদের মাঠে যাওয়া নিষিদ্ধ। সৌদি আরবে নিষিদ্ধ। যে ইসলামকে অণুসরণ করে তার এই পর্দা সেই ইসলামী শাসন তিনি চান কিনা? এই প্রশ্নগুলো তাকে কেউ পৌঁছে দিন!

©সুষুপ্ত পাঠক

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted