ওরা ব্যক্তি মিজানের ভালোবাসায় অন্ধ। ওরা মিজান পূজারী।

মিজানুর রহমানের মালয়েশিয়া ফিরে যাওয়াকে যারা রাসূল (সা.) এর মক্কা থেকে মদিনা হিজরতের সাথে তুলনা করছে তাদের উপর ইবলিশ শয়তান ভর করেছে। মিজানুর রহমান দেশে পুলিশ প্রোটেকশন নিয়ে মাহফিল করেছে। তার মতো রাষ্ট্রীয় সুযোগ সুবিধা নিয়ে বাংলাদেশে কেউ মহফিল করতে পারে নি। 


তার কন্টক পথ মাড়াতে হয় নি। বরং গত একবছরে সে কোটি টাকা আয় করেছে। এখন সেই টাকা নিয়ে মালয়েশিয়া ফেরাটাকে যদি ‘হিজরত’ বলা হয় তবে তা রাসূল (সা.) এর মক্কার সংগ্রামী ও নির্যাতিত জীবনকেই ছোট করে দেখা হবে।

ইসলামিক ইউনিভর্সিটিতে (IIUM) ১০ ফেব্রুয়ারি থেকে নতুন সেমিস্টার শুরু হচ্ছে। মিজানুর রহমানও ঐ বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণা করছে। টাইমিংটা মিলিয়ে দেখলে ধরেই নেওয়া যায় সে রিসার্চের কাজেই ফিরছে। তাছাড়া এই মুহুর্তে দেশে তার মুরিদের পাশাপাশি সমালোচকের সংখ্যাও জ্যামিতিক হারে বাড়ছে। তার মুখোশ খুলে গিয়েছে। তাই সে হয়তো এই সমালোচনার তীব্রতা কমাতে কিছুদিন চুপ থাকার কৌশল নিয়েছেন।

তাছাড়া তিনি জানেন এই অনুপস্থিতে তার মূর্খ ভক্তদের বলিউডি ভালোবাসা উতলে পড়বে। ওরা তো রাসূল (সা.) বা তাঁর সাহাবায়ে কেরামদের ভালোবাসে না। তাই তাঁদের সম্পর্কে বেয়াদবিপূর্ণ বক্তব্যও ওদের গায়ে লাগে না।

ওরা ব্যক্তি মিজানের ভালোবাসায় অন্ধ। ওরা মিজান পূজারী। এই ইসলামিক জ্ঞান শূণ্য প্রজন্ম একই সাথে বলিউডের খান ও সানি লিওন-প্রিয়াঙ্কা-দীপিকার মতো নায়িকাদেরও অন্ধ ভাবে ভালোবাসে। মিজানুরও তাদের কাছে এমনই এক দেশী সেলিব্রেটি।

Post credit : Tanvir Ahmad Siddique Tuhin

0/Post a Comment/Comments

যুক্তি সংগত কথা বলুন.................

Stay Conneted